হতোবাক

১ মিনিট সময় লাগবে পড়তে/ মন্তব্য করুন

হতোবাক 

আজকের রাতটা পার করে কালকের সকালটা দেখতে কে না চাই। আর যদি সেই সকালটা হয় হতবাক করার মতো সুন্দর। হ্যা, ঠিক এমনই একটা হতোবাক করা সকাল আজকে আমার জীবনে এসেছিল।

এই সকালটার ব্যাক্ষা আমি কি দিয়ে করবো সেটা আমি নিজেও জানিনা। আসলে কতোগুলো কথা লিখলে বা কতো সুন্দর বাক্য দিয়ে লিখলে আজকের সকালটাকে পরিপূর্ণভাবে ব্যাক্ষা করা যাবে সেটা আমি জানি না। 

আচ্ছা কখনও কী কল্পনা করেছেন কালকের সকালটা আপনার জন্য কি নিয়ে অপেক্ষা করছে?

আমি কল্পনায় করতে পারিনি যে আজকের সকালটা আমার জন্য হতোবাক করার মতো হবে।

সকাল ৭ টা । হুট করে ফোন আসলো। ঘুম ঘুম চোখে ফোনটা রিসিভ করে বললাম, হ্যালো------- 

ওপাশ থেকে সুকন্ঠে ভেসে আসলো ----- 

আমি রজনীগন্ধা ফুলের মতো 

গন্ধ বিলিয়ে যাই,

আমি মেঘে চাঁদের মতো 

জোছনা ঝরিয়ে যাই 

আমি গানে গানে প্রাণের যতো 

বেদনা লুকাতে চাই................

একটু নিচে আসবা। কথাটা শুনে কিছুক্ষণ চুপ করে থেকে বললাম আসছি। তারপর ফ্রেশ হয়ে নিচে নেমে দরজা খুলতেই দেখি হাতে একগুচ্ছ ফুল নিয়ে দাঁড়িয়ে সে। ফুলগুলো আমার দিকে বাড়িয়ে দিয়ে বলল আজকে আমাদের ভালোবাসার পথচলার ৪ বছর পূর্ন হলো। আমি হেসে দিয়ে বললাম thanku এতো সুন্দর একটা সকাল আমাকে দেওয়ার জন্য। ভাবিনি এতো সুন্দর একটা সকাল আজকে আমার জন্য অপেক্ষা করে আছে। 

আসলে আমাদের ভালোবাসার গল্পে দুইজনের চাহিদা কম থাকায় আমরা অনেক ভালোআছি। আমি মনে করি প্রতিটি ভালোবাসার ক্ষেত্রে চাহিদা কম থাকলে সেই ভালোবাসাগুলো অনেক সুন্দর থেকে সুন্দরতম হয়।

সবশেষে ভালোবাসা সুন্দর যদি সেটা হয় চাহিদা বিহীন।

লিখেছেন 
মাহমুদা আশা
                                                                                                    

Post a Comment

0 Comments

Close Menu