বিশ্বাস

2 মিনিট সময় লাগবে পড়তে/ মন্তব্য করুন

বিশ্বাস 
কখনও কি কাউকে বিশ্বাস করেছেন??

কখনও কি ভাবতে পারছেন যে আপনার সবথেকে কাছের মানুষটি আপনাকে ঠকাতে পারে??

আসলে এই পৃথিবীতে আপনি যাকে সবথেকে বেশি বিশ্বাস করবেন একটা সময় দেখবেন সেই মানুষটাই আপনাকে এতো সুন্দর করে  ঠকাবে যে আপনার পায়ের নিচ থেকে মাটিটাই সরে যাবে। 


বিশ্বাস এমন একটা জিনিস যেটা একটু ঠুনকো আঘাতে ভেঙ্গে যায়। কাচ ভেঙ্গে গেলে জোড়া লাগানোর পরও যেমন দাগ থেকে যায় ঠিক সেইভাবে বিশ্বাস একবার ভাঙলে দ্বিতীয়বার সেই বিশ্বাসটা আগের মতো আর করা যায় না।

হ্যা, সব মানুষ কিন্তু এক নয়
কিন্তু এই এক প্রকৃতির বিশ্বাসঘাতক মানুষের জন্য ভালো মনের মানুষগুলোকে বিশ্বাস করে আর উঠা যায় না।

আপনারা যারা সবসময় একটা মানুষকে নিয়ে ভাবেন, তাকে নিয়ে প্লান করেন, তার কাছ থেকে আশা করেন আপনাকে নিয়ে ঘুরতে যাবে, অতঃপর যখন একদিন দেখবেন আপনাকে মিথ্যা বলে অন্যকারো সাথে হাসিখুশি ভাবে ঘুরতেছে , অথচ এই মানুষটা আপনার সাথে Normally রিকশাতেও বসতে চায় না তখন, আপনার ঠিক কেমন লাগবে??

একটা সময় পর কারন ছাড়াই রাগ দেখাবে, কথায় কথায় খারাপ ব্যবহার করবে, এর কারণ জানতে চাইলে বলবে, তোমাকে ভালোলাগে না, কথায় কথায় আপনাকে অন্য মেয়েদের সাথে তুলনা করবে, আস্তে আস্তে আকর্ষণ কমিয়ে দেবে।

কি ভাবছেন একটা সময় ছেরে চলে যাবে?? 
না...........
এসব মানুষ ছেড়ে যায় না, এসব মানুষ প্রচুর পরিমাণ আঘাত, অবহেলা করে আপনাকে কষ্ট দিতে থাকবে কিন্তু নিজে খুব ভালোকরে নিজের জীবনটাকে আনন্দময় করে তোলে বাইরের মানুষের সাথে। ভুলেই যাবে আপনি বলে কোনো মানুষ তাকে নিয়ে জীবনের সব আনন্দগুলো ভোগ করতে চান। ভুলেই যাবে একটা সময় আপনি তার জন্য কি কি করেছেন। তার বিপদে আপদে কিভাবে আপনি তার হাত দুটো শক্ত করে ধরে রাখছিলেন।

কিন্তু আপনি হাজার চেষ্টা করেও তার মতো তাকে আঘাত করতে পারছেন না। 

কেনো জানেন?? 
কারন তাকে আপনি আপনার নিজের থেকেও বেশি ভালোবাসে ফেলেছন এবং বিশ্বাস।

তাই বলবো কোনো মানুষকে নিজের থেকে বেশি বিশ্বাস করবেন না এবং ভালো ও বাসবেন না।

লিখেছেন 
মাহমুদা আশা



Post a Comment

0 Comments

Close Menu